September 25, 2022, 6:56 pm

পাঁচগাছিয়ায় বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

পাঁচগাছিয়ায় বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

পাঁচগাছিয়ায় বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতার অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন’র দুই ছাত্রলীগ নেতার একের পর এক কুকীর্তিতে সাধারন জনগণ ও এলাকার লোকজন অসহ্য। সম্প্রতি পাঁচগাছিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হুমকি ও গালাগাল করেন স্থানীয় ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন ও সায়েম। তবে তাদেরকে বর্তমানে ছাত্রলীগ হতে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতা যথাক্রমে ইউনিয়ন ছাত্রলীগের ১ ও ২ নং সাংগঠনিক সম্পাদক ছিলেন।উক্ত ঘটনায় ক্ষুদ্ধ ছাত্রীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও বার্তা ছড়িয়ে দিলে এলাকায় ক্ষোভের জন্ম হয়।ওই দুই বহিষ্কৃত ছাত্রলীগের নেতাকে দেখে নেওয়ার হুমকি দেন এলাকাবাসী।

স্কুল সূত্র এবং স্থানীয়দের মাধ্যমে জানা যায়, গত বেশ কিছুদিন ধরে পাঁচগাছিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের আসা যাওয়ার পথে স্থানীয় আবুল বশরের ছেলে রিয়াদ ও আনোয়ার হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন সায়েম প্রতিদিনই উত্ত্যক্ত করে। নানা অঙ্গভঙ্গি দিয়ে তাদের কটু মন্তব্য করে। বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা শাসালে তারা আরো বেপরোয়া হয়ে উঠে। ক’দিন আগে মাথিয়ারা এলাকার নিজাম উদ্দিনের ৮ম শ্রেণি পড়ুয়া মেয়ে স্কুলে আসার পথে রিয়াদ মোটর সাইকেল নিয়ে তার পথ গতিরোধ করে। একপর্যায়ে তাকে তুলে নেয়ার হুমকি দিলে ওই ছাত্রী শোরচিৎকার করলে স্থানীয়রা জড়ো হয়।

বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল ইসলাম সাংবাদিকদেরকে জানান, বিষয়টি জানার পর পরিচালনা পর্ষদ সভাপতি ফরিদ উদ্দিনকে অবহিত করে। একপর্যায়ে বুধবার রিয়াদ ও সায়েম বিদ্যালয়ের অফিস কক্ষে এসে হুমকি ধামকি দেয়। তাৎক্ষনিক ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হুমকিদাতা দুই যুবক পালিয়ে যায়। এ ঘটনায় ফেনী মডেল থানায় লিখিত অভিযোগ দেয়া হয়।

ফেনী মডেল থানার ওসি মো: নিজাম উদ্দিন জানান, প্রধান শিকক্ষকে হুমকির ঘটনায় লিখিত অভিযোগের তদন্ত চলছে। স্কুল ছাত্রীদের ইভটিজিংয়ের বিষয়টি কেউ জানায়নি। সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকরামুজ্জামান রাজু জানান, পাঁচগাছিয়ায় স্কুল ছাত্রীদের ইভটিজিং সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকের মাধ্যমে দেখেছি। বিষয়টি নিয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ফরিদ আহমেদ জানান, ঘটনাটি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপিকে অবহিত করা হয়েছে।উক্ত দু’জনের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2022 BangaliTimesofficel
Design & Developed BY ThemesBazar.Com